পঞ্চগড় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – ২৯টি শূন্যপদ


পঞ্চগড় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত কার্যালয় নিয়োগ আবেদনের নিয়মাবলি

১। দরখাস্ত “সভাপতি, বাছাই ও নিয়োগ কমিটি, জেলা জজ আদালত, পঞ্চগড়” বরাবর করতে হবে।

২। প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত ফরমের আলোকে বর্ণিত তথ্যাদি পূরণপূর্বক স্বহস্তে স্বাক্ষর করে আবেদন করতে হবে। 

৩। ফরমটি http://forms.mygov.bd/site/view/form-page/779983b9-65c7-448b-87c3- ed52baa88f2f ওয়েব সাইড হতে সংগ্রহ করা যাবে।

৪। খামের উপরে মোটা অক্ষরে পদের নাম ও বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণনাম ও ঠিকানা উল্লেখ করতে হবে। 

আবেদনের সময়সীমা

Panchagarh Judge Court Job circular 2024 এ আবেদন শুরু হয়েছে। আবেদনপত্র ২৫/০৩/২০১৪ খ্রি. তারিখ বিকাল ৫.০০ ঘটিকার মধ্যে এই কার্যালয়ে ডাকযোগে পৌঁছাতে হবে। অত্র কার্যালয়ে সরাসরি আবেদন পত্র দাখিল করা যাবে।

আবেদনের বয়সসীমা

Panchagarh Judge Court Job circular 2024 এ প্রার্থীর বয়স ০৫/০৩/২০১৪ খ্রি. তারিখ ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২(বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযোগ্য। তবে শহীদ মুক্তিযোদ্ধার নাতি/নাতনীর ক্ষেত্রে বয়সসীমা ৩০ (ত্রিশ) বছর এর মধ্যে হতে হবে। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

কর্মরত প্রার্থীর আবেদন

পঞ্চগড় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ চাকুরীরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত করতে হবে।

পরীক্ষার ফি জমা

জেলা ও দায়রা জজ, পঞ্চগড় এর অনুকূলে পরীক্ষার ফি বাবদ ১-৪ নং ক্রমিকে বর্ণিত পদে আবেদনকারীদের অফেরতযোগ্য ২০০/- (দুইশত) টাকা এবং ৫ ও ৬নং ক্রমিকে বর্ণিত পদে আবেদনকারীদের অফেরতযোগ্য ১০০/- (একশত) টাকা বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যমে ১-২১৪১-০০০০-২০৩১ কোডে জমা প্রদান করে করতে হবে

আবেদনপত্রের সাথে নিম্নবর্ণিত কাগজপত্র সংযুক্ত করতে হবেঃ

(ক) জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের অনুলিপি

(খ) সদ্য তোলা ৩ (তিন) কপি ৫ সে.মি. x ৫ সে.মি আকারের সত্যায়িত রঙিন ছবি

(গ) জেলা ও দায়রা জজ, পঞ্চগড় এর অনুকূলে পরীক্ষার ফি বাবদ ১-৪ নং ক্রমিকে বর্ণিত পদে আবেদনকারীদের অফেরতযোগ্য ২০০/- (দুইশত) টাকা এবং ৫ ও ৬নং ক্রমিকে বর্ণিত পদে আবেদনকারীদের অফেরতযোগ্য ১০০/- (একশত) টাকা বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যমে ১-২১৪১-০০০০-২০৩১ কোডে জমা প্রদান করে চালানের মূল কপি।

(ঘ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদন পত্রের সঙ্গে প্রার্থীর নাম ঠিকানা লিখিত ১০/-(দশ) টাকার ডাক টিকিট লাগানো একটি ৯.৫” x ৪.৫” সাইজের ফেরত খাম।

(ঙ) সংশ্লিষ্ট কোটার অধিকারী মর্মে প্রমাণ পত্রের ফটোকপি।

পরীক্ষার সময়

পঞ্চগড় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত কার্যালয় নিয়োগ এ উপযুক্ত প্রার্থীদের লিখিত ও অন্যান্য পরীক্ষার তারিখ, সময় ও স্থান জেলা জজ আদালত, কুড়িগ্রাম’-এর নোটিশ বোর্ড এবং https://panchagarh.judiciary.gov.bd ওয়েব সাইটে প্রকাশ করা হবে।

কর্তৃপক্ষের নির্দেশনা

১। পঞ্চগড় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ কর্তৃপক্ষ কর্তৃক নির্দেশিত স্থানে ও তারিখে লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় (প্রযোজ্য ক্ষেত্রে) অংশগ্রহণ করতে হবে। 

২। পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

৩। Panchagarh Judge Court Job circular 2024 এ চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

৪। কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে। 

৫। কোটা দাবী কারী প্রার্থীকে খামের উপর কোন্ কোটায় আবেদন করা হয়েছে তা সু-নির্দিষ্টভাবে উল্লেখ করতে হবে।

আবেদনপত্র গ্রহণ ও বাতিল করার ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

৬। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এ নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন, বাতিল এবং পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি করার ক্ষমতা সংরক্ষণ করেন।

৭। তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়োগপ্রাপ্ত হলে, সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৮। ইতোপূর্বে যারা ড্রাইভার ও অফিস সহায়ক পদে আবেদন করেছেন, তাদের নতুন করে আবেদন করার প্রয়োজন নাই।

পঞ্চগড় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ Panchagarh Judge Court Job circular 2024



Source link

Leave a Comment