নড়াইল জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – ০৭ টি শূন্যপদ


আবেদনের নিয়মাবলি ও শর্তাবলি

১। নড়াইল জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক এবং নড়াইল জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

২। সরকার কর্তৃক নির্ধারিত আবেদন ফরমে সভাপতি, বিভাগীয় বাছাই কমিটি, খুলনা ও বিভাগীয় কমিশনার, খুলনা বিভাগ, খুলনা-কে সম্বোধন করতে হবে এবং আবেদনপত্র অফিস চলাকালিন সময়ে জেলা প্রশাসকের কার্যালয়, নড়াইলে ডাকযোগে পৌঁছাতে হবে। সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। 

৩। খামের উপর মোটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) এবং বামপার্শ্বে আবেদনকারী পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে। 

৪। নির্ধারিত আবেদন ফরমটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mopa.gov.bd), জেলা ৫। প্রশাসক, নড়াইলের ওয়েবসাইট (www.narail.gov.bd), জেলা প্রশাসকের কার্যালয়, নড়াইল এর রাজস্ব শাখা এবং নড়াইল জেলার প্রতিটি ইউনিয়ন ডিজিটাল সেন্টার হতে ডাউনলোড করা যাবে।

৬। নির্ধারিত আবেদন ফরমের নির্দেশনা ও চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে।

৭। পদের নাম ও প্রার্থীর নাম-ঠিকানা সংবলিত ১০/- (দশ) টাকার ডাকটিকিট লাগানো ১০ ইঞ্চি x ৪.৫ ইঞ্চি আকারের একটি ফেরত খাম আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

আবেদনের সময়সীমা 

নড়াইল জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন শুরু হয়েছে ০২/০৭/২০২৪ইং তারিখ হতে  এবং আবেদনের শেষ তারিখ ৩১/০৭/২০২৪খ্রি.এর মধ্যে অফিস চলাকালিন সময়ে জেলা প্রশাসকের কার্যালয়, নড়াইলে ডাকযোগে পৌঁছাতে হবে।

আবেদনকারীর বয়সসীমা

নড়াইল জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ প্রার্থীর বয়সসীমা ৩১/০৭/২০২৪ খ্রি. তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান বা প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেফিট গ্রহণযোগ্য হবে না।

কর্মরত প্রার্থীর আবেদন

নড়াইল জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ সরকারি বা আধা-সরকারি সংস্থায় চাকরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র দাখিল করতে হবে। 

আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্র সংযুক্ত করতে হবে:

(ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা ৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি (সত্যায়নকারী কর্মকর্তার নাম ও পদবিযুক্ত স্পষ্ট সীল থাকতে হবে)।

(খ) জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত কপি (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম ও পদবি যুক্ত সীল দ্বারা সত্যায়িত)। 

(গ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র।

(ঘ) শিক্ষাগত যোগ্যতা ও সকল অভিজ্ঞতার সনদপত্রের ফটোকপি (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম ও পদবি যুক্ত সীল দ্বারা সত্যায়িত)। 

(ঙ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত নাম ও পদবি যুক্ত সীল সংবলিত চারিত্রিক সনদপত্র।

(চ) প্রার্থী শহিদ মুক্তিযোদ্ধা/ মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার পোষ্য হলে মুক্তিযোদ্ধা কোটায় আবেদিত প্রার্থীদেরকে নির্ধারিত ফরমের সাথে মূল বিজ্ঞপ্তিতে বর্ণিত ছকে উল্লিখিত তথ্য পূরণপূর্বক মুক্তিযোদ্ধা সনদের সত্যায়িত কপি আবেদন ফরমের সাথে দাখিল করতে হবে।

(ছ) ট্রেজারি চালানের মাধ্যমে পরীক্ষার ফিস বাবদ কোড নম্বর ১-৪৬৩১-০০০০-২০৩১-এ ২০০/- (দুইশত) টাকা জমা প্রদান করে ট্রেজারি চালানের মূল কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। ব্যাংক ড্রাফট/পে-অর্ডার/পোস্টাল অর্ডার গ্রহণযোগ্য নয়।

মৌখিক পরীক্ষার নিয়মাবলি

নড়াইল জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় নাগরিকত্ব সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতার সনদপত্র ও কোটা সম্পর্কিত প্রমাণক/সনদপত্রের মূলকপি উপস্থাপন/দাখিল করতে হবে।

সরকারি নীতিমালা মোতাবেক মুক্তিযোদ্ধা/প্রতিবন্ধী/ আনসার ভিডিপি প্রভৃতি কোটা সংক্রান্ত বিধি-বিধান অনুসরণ করা হবে। এক্ষেত্রে প্রার্থীকে তার দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষের সনদ/প্রমাণপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। অন্যথায় তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে। 

কর্তৃপক্ষের নির্দেশনা

১। নড়াইল জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য নয় এবং কোনরূপ ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

২।কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকরিতে নিয়োগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগ আদেশ বাতিল এবং তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৩। নিয়োগের ক্ষেত্রে যদি কোন আদালতের নিষেধাজ্ঞা থাকে/কোন রিট বা মামলা বিচারাধীন থাকে/কোন মামলার রায় বাস্তবায়নের বিষয় অপেক্ষামাণ বা প্রক্রিয়াধীন থাকে; তবে মাননীয় আদালতের নির্দেশনা যথাযথভাবে বাস্তবায়নপূর্বক বিদ্যমান বিধি-বিধান মোতাবেক শূন্য পদ পূরণের পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

৪। Narail DC Office Job Circular 2024 এ নিয়োগের ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন প্রকার আপত্তি উপস্থাপন করা যাবে না।

৫। একজন প্রার্থী কেবলমাত্র একটি পদের জন্য আবেদন করতে পারবেন।

৬। কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলি পরিবর্তন/পরিবর্ধন/ সংযোজন/বিয়োজন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।

৭। প্রার্থীদেরনির্বাচিত/লিখিত, মৌখিক বা অন্য কোন পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না।



Source link

Leave a Comment