গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – ৫৩টি শূন্যপদ


গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ আবেদনের নিয়মাবলি

১। গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন ফরম জেলা প্রশাসক, গাজীপুর এর ওয়েব সাইট www.gazipur.gov.bd থেকে ডাউনলোড করা যাবে। এছাড়াও জেলা প্রশাসকের কার্যালয়, গাজীপুর এর নেজারত শাখা হতে সংগ্রহ করা যাবে।

২। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।

৩। মূল আবেদনপত্রের সাথে সম্প্রতি তোলা ৫ × ৫ সে.মি. সাইজের ০৩(তিন) কপি রঙ্গিন ছবি (গেজেটেড কর্মকর্তার নামাঙ্কিত সীলমোহরসহ সত্যায়িত) সংযুক্ত করতে হবে।প্রার্থীকে অবশ্যই গাজীপুর জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

৪। প্রবেশপত্র প্রেরণের লক্ষ্যে প্রার্থীর নাম ও ঠিকানা সম্বলিত ১০” x ৪” সাইজের ১০ (দশ) টাকার ডাকটিকেট লাগানো একটি আলাদা ফেরত খাম আবেদপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

৫। প্রার্থীকে খামের উপরে মোটা অক্ষরে পদের নাম এবং প্রযোজ্য ক্ষেত্রে কোটার নাম স্পষ্টাক্ষরে লিখতে হবে। ভুল কোটা উল্লেখ করা হলে আবেদন বাতিল হবে। এছাড়া প্রার্থীকে ফেরৎ খামে বাধ্যতামূলক মোবাইল নম্বর লিখতে হবে।

আবেদনের সময়সীমা 

গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ নির্ধারিত ফরমে আবেদনপত্র আগামী ২৮/০৭/২০২৪ খ্রি. তারিখের মধ্যে অফিস চলাকালীন (ছুটির দিন ব্যতীত) সরাসরি সংরক্ষিত বাক্সে অথবা রেজিস্টার ডাকযোগে জেলা প্রশাসক, গাজীপুর এর কার্যালয়ে পৌঁছাতে হবে।

আবেদনকারীর বয়সসীমা

গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ প্রার্থীর বয়স ২৮/০৭/২০২৪ খ্রি. তারিখে অবশ্যই ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে সরকারি বিধি মোতাবেক সর্বোচ্চ

বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয় ।

কর্মরত প্রার্থীর আবেদন

গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ বিভাগীয় (চাকরিরত প্রার্থীদের) প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। এক্ষেত্রে আবেদনপত্রের কোন অগ্রীম কপি গ্রহণযোগ্য হবে না ।

পরীক্ষার ফি 

গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ ট্রেজারী চালানের মাধ্যমে হিসাব কোড নং : ১০৭৪২-০০০০-২০৩১ খাতে সোনালী ব্যাংকের যে কোন শাখায় ৫০/- (পঞ্চাশ) টাকা (অফেরতযোগ্য) জমা দিয়ে চালানের মূলকপি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

মৌখিক পরীক্ষার নিয়মাবলি

গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ মৌখিক পরীক্ষার সময় তথ্য যাচাইয়ের জন্য প্রার্থীকে অবশ্যই নিম্নোক্ত প্রমাণপত্রসহ সকল সনদপত্রের মূলকপি এবং ০১ (এক) সেট সত্যায়িত কপি সাথে আনতে হবে। প্রয়োজনীয় কাগজপত্র সাথে না থাকলে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না। উল্লেখ্য, মূল আবেদনপত্রের সাথে ছবি ও চালানের কপি ব্যতীত অন্যান্য কাগজপত্র সংযুক্তির প্রয়োজন নেই ।

(ক) সকল শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য সনদের সত্যায়িত ফটোকপি (গেজেটেড কর্মকর্তার নামাঙ্কিত সীলমোহরসহ সত্যায়িত) ব্যতীত কোন নম্বরপত্র বা প্রশংসাপত্র গ্রহণযোগ্য নয় ।

(খ) প্রার্থীর নিজ এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর/ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি/কর্মকর্তা কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের মূল সনদ।

(গ) জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি (তবে যাদের জাতীয় পরিচয়পত্র হয়নি তাদের ক্ষেত্রে নির্বাচন কমিশন কর্তৃক দেয়া নিবন্ধন স্লীপের সত্যায়িত কপি দিতে হবে)। উল্লেখ্য, জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদের উভয়টির মধ্যে নাম ঠিকানা একই থাকতে হবে ।

(ঘ) সরকার নির্ধারিত কোটায় আবেদনকারীর স্বপক্ষে যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত/জারীকৃত সনদপত্রের সত্যায়িত ফটোকপি।

(ঙ) মুক্তিযোহার পুত্র-কনা এবং নাতি/নাতনীর ক্ষেত্রে প্রার্থীর পিতা/মাতা কিংবা দাদা/দাদী/নানা/নানী মুক্তিযোদ্ধা হিসেবে প্রমাণের জন্য সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ী উপর্যুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত সনদপত্রের সত্যায়িত ফটোকপি। মুক্তিযোদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্কের প্রত্যয়নপুত্র যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত হতে হবে।

(চ) শারীরিক প্রতিবন্ধীদের উপর্যুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি ।

(ছ) ক্ষুদ্র-নৃ গোষ্ঠী ও আনসার-ভিডিপি কোটায় উপর্যুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি ।

(ঝ) মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা (প্রযোজ্য ক্ষেত্রে নাতি/নাতনী)/মহিলা/আনসার ভিডিপি/এতিম/শারীরিক প্রতিবন্ধী/ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রার্থীর জন্য কোটাসংক্রান্ত সরকারি বিধি-বিধান অনুসরণ করা হবে। এক্ষেত্রে প্রার্থীকে তার কোটা দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ / প্রমাণপত্র গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ফটোকপি হতে হবে। অন্যথায় আবেদন বাতিল হিসেবে বিবেচনা করা হবে।

(ঞ) হরিজন সম্প্রদায়কে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত ‘জাত হরিজন সনদ’ দাখিল করতে হবে।

কর্তৃপক্ষের নির্দেশনা

১।গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ  একই ব্যক্তি একাধিক পদে আবেদন করতে পারবে না। নিরাপত্তা প্রহরী/পরিচ্ছন্নতা কর্মী পদে আবেদনের ক্ষেত্রে দপ্তরের নাম উল্লেখ করতে হবে।

২। বিলম্বে প্রাপ্ত, অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ এবং স্বাক্ষরবিহীন আবেদন বাতিল বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি গ্রহণযোগ্য হবে না ।

৩। Gazipur DC Office Job Circular 2024 এ নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা/মহিলা/ আনসার-ভিডিপি/এতিম/প্রতিবন্ধী/ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটাসহ সরকার নির্ধারিত সকল কোটা সংরক্ষণ করা হবে।

৪। পরিচ্ছন্নতা কর্মী পদে নিয়োগের ক্ষেত্রে হরিজন সম্প্রদায়ের প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

৫। কর্তৃপক্ষ সরকারি বিধিবিধানের সাথে সাংঘর্ষিক নয় এমনভাবে কোন শর্ত পরিবর্তন বা অতিরিক্ত শর্ত সংযোজন করতে পারবেন । আবেদনপত্র গ্রহণ বা বাতিলের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না ।

৬। কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান/ভূয়া সনদ দাখিল করে চাকরিতে নিয়োগপ্রাপ্ত হলেও পুলিশ ভেরিফিকেশনে প্রাপ্ত তথ্য সন্তোষজনক না হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগ আদেশ বাতিল করে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৭। মৌখিক পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণদেরকে স্বাস্থ্যপরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং স্বাস্থ্যপরীক্ষাকালে প্রার্থী মাদকাসক্ত কিনা তা যাচাই করা হবে। স্বাস্থ্যপরীক্ষায় অনুত্তীর্ণ এবং মাদকাসক্তদেরকে চূড়ান্তভাবে নিয়োগের জন্য অযোগ্য বলে বিবেচনা করা হবে।

৮। বিগত ০২ নভেম্বর ২০২১ খ্রি. তারিখের নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক আবেদনকৃত প্রার্থীদের নতুন করে আবেদন করার প্রয়োজন নেই ।

৯। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে কোন প্রকার টিএ/ডিএ দেওয়া হবে না ।

১০। অনিবার্য কারণে কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকেই নিয়োগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে এবং এ বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।



Source link

Leave a Comment